ছোটদের প্রোগ্রামিং শেখা এখন আগের চেয়েও সহজ। কারণ দ্বিমিক প্রকাশনী থেকে বের হয়েছে তামিম শাহরিয়ার সুবিন-এর "পাইথন দিয়ে প্রোগ্রামিং শেখা"! বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বই / ডিভিডি কিভাবে কিনব?

প্রশ্ন : ভাই, আমি কুমিল্লা, ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট, বগুড়া, খুলনা, দিনাজপুর, বরিশাল ... থাকি। এখানে কোন লাইব্রেরিতে কম্পিউটার প্রোগ্রামিং বই ও ডিভিডি পাওয়া যায়?

উত্তর : কোন লাইব্রেরিতে পাওয়া যায় সেটা আমার জানা নাই। কোনো লাইব্রেরিতেই পাওয়া যাওয়ার কথা না, পাওয়া গেলে কমেন্টে উল্লেখ করুন। যদি ঢাকায় থাকেন, তাহলে নীলক্ষেতের হক লাইব্রেরিতে 'কম্পিউটার প্রোগ্রামিং (১ম খণ্ড)' বই ও 'প্রোগ্রামিংয়ে হাতে খড়ি' সহ দ্বিমিক কম্পিউটিং স্কুলের সব ডিভিডি পাওয়া যায়। আর ঢাকা ও ঢাকার বাইরে, বাংলাদেশের যেকোনো জায়গা থেকে বই ও ডিভিডি কিনতে পারা যাবে রকমারি ডট কম থেকে। কিভাবে কিনতে হবে, দাম কত, ডিভিডি বা বইতে কী কী আছে (সূচীপত্র) ইত্যাদি রকমারির ওয়েবসাইট থেকে জেনে নিতে হবে : rokomari.com। বইয়ের দাম ২৪০ টাকা, প্রোগ্রামিংয়ের হাতে খড়ি ডিভিডি ২৫০ টাকা, বাকী সব ডিভিডি ৩০০ টাকা করে।

বিদেশে থাকলে কীভাবে ডিভিডি সংগ্রহ করবেন, সেটা নিজের মাথা খাটিয়ে বের করুন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

এখানে বিষয়সংশ্লিষ্ট মন্তব্য কিংবা প্রশ্ন করা যাবে। বাংলায় মন্তব্য করার সময় বাংলা হরফে লিখতে হবে। আর রোমান হরফে লিখলে ইংরেজিতে লিখতে হবে। নতুবা মন্তব্য প্রকাশ করা হবে না। ধন্যবাদ।